চীনের রাজধানী বেইজিংয়ে নতুন করে করোনার সংক্রমণ ছড়িয়ে পড়ছে। সংক্রমণ ঠেকাতে হাজারো ফ্লাইট বাতিল করা হয়েছে। এ ছাড়া ফের স্কুল বন্ধ করে দেওয়া হয়েছে। বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

বেইজিংয়ের কর্তৃপক্ষ  নতুন করে ৩১ জনের করোনা শনাক্ত হওয়ার কথা জানিয়েছে। নতুন করে করোনা ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে বেইজিং থেকে বাইরে না যাওয়ার জন্য শহরের অধিবাসীদের প্রতি আহ্বান জানিয়েছে কর্তৃপক্ষ।

চীন নতুন করে করোনার সংক্রমণ ছড়ানোর উৎস বেইজিংয়ের খাদ্যের একটি পাইকারি বাজার বলে ধারণা করা হচ্ছে। বেইজিংয়ে ভাইরাসের এই গুচ্ছ সংক্রমণে থাকা হাজারো মানুষকে পরীক্ষা করা হচ্ছে।

করোনার বিস্তার ঠেকাতে বেইজিংয়ের প্রায় ৩০টি আবাসিক এলাকা লকডাউন করা হয়েছে।

দেশটির গণমাধ্যমের খবরে বলা হয়, উদ্ভূত পরিস্থিতিতে আজ সকালে অন্তত ১ হাজার ২৫৫টি ফ্লাইট বাতিল করেছে বেইজিংয়ের বিমানবন্দর কর্তৃপক্ষ।

বেইজিংয়ের মাঝারি ও উচ্চ ঝুঁকিপূর্ণ এলাকার বাসিন্দাদের ভ্রমণে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। বেইজিং থেকে যারা এর মধ্যে অন্য প্রদেশে গেছে, তাদের কোয়ারেন্টিনে রাখা হচ্ছে।

প্রথম দফার সংক্রমণ নিয়ন্ত্রণে আসার পর বেইজিংয়ের বেশির ভাগ স্কুল খোলা হয়। এখন তা ফের বন্ধ করা হয়েছে। শিক্ষার্থীদের অনলাইনে ক্লাস করতে বলা হয়েছে।

বেইজিং সিটির এক মুখপাত্র বলেন, রাজধানীর পরিস্থিতি খারাপ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *