বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত ও মৃত্যুর নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। গতকাল রবিবারের চেয়ে আজ সোমবার ৩২৯ জন বেশি শনাক্ত হয়েছে। আজ শনাক্ত হয়েছে এখন পর্যন্ত একদিনে সবচেয়ে বেশি ১,৬০২ জন। এছাড়া একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২১ জন। যা এখন পর্যন্ত একদিনে সবচেয়ে বেশি। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ২৩,৮৭০ জন আর মোট মারা গেছেন ৩৪৯ জন।

গতকাল রবিবার পর্যন্ত নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছিলেন ১,২৭৩ জন আর মারা গেছেন ১৪ জন। এর আগের দিন শনিবার শনাক্ত হয়েছিলেন ৯৩০ জন আর মারা গেছেন ১৬ জন। আর শুক্রবার শনাক্ত হয়েছিলেন ১,২০২ জন আর মারা গেছেন ১৫ জন।

আজ সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অনলাইন বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৯,৭৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এছাড়া একই সময়ে সুস্থ হয়েছেন ২১২ জন। এনিয়ে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪,৫৮৫ জন।

আপনার সুস্থতা আপনার হাতে উল্লেখ করে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে সকলের প্রতি আহবান জানানো হয়।

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকা, রমজানে স্বাস্থ্যবিধি মেনে চলা, বেশি বেশি পানি ও তরল জাতীয় খাবার, ভিটামিন সি ও ডি সমৃদ্ধ খাবার খাওয়া, ডিম, মাছ, মাংস, টাটকা ফলমূল ও সবজি খাওয়াসহ শরীরকে ফিট রাখতে নিয়মিত হালকা ব্যায়াম এবং স্বাস্থ্য অধিদপ্তর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।

দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *