চট্টগ্রাম জেলার চন্দনাইশ উপজেলা বরকল ইউনিয়নের সম্ভ্রান্ত পরিবার মরহুম ডাক্তার আবদুল মতিনের সহধর্মীনী এবং তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা, ব্র্যাক বাংলাদেশের চেয়ারম্যান ড. হোসেন জিল্লুর রহমানের মা রত্নাগর্ভা জোহরা বেগম (৮৭) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি বার্ধক্যজনিত কারণে গতকাল মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে মৃত্যুবরণ করেন।

সংবাদটি নিশ্চিত করেছেন ড. হোসেন জিল্লুর রহমান। তিনি চার ছেলে, দুই মেয়ে, নাতি-নাতনিসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুমার চার ছেলে ও দুই মেয়ে বর্তমানে বড় ছেলে “নাসার” প্রখ্যাত বিজ্ঞানী ডক্টর হাসান জিল্লুর রহিম। ড. হোসেন জিল্লুর রহমান অর্থনীতিবিদ ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা। বর্তমানে চেয়ারম্যান, ব্র্যাক বাংলাদেশ। প্রফেসার ডা. মহসীন জিল্লুর করিম একজন হৃদরোগ বিশেষজ্ঞ। প্রকৌশলী আদনান জিল্লুর মোর্শেদ অধ্যাপক ওয়াশিংটন ডিসি। প্রফেসর ডা. তাহমিনা বানু সাবেক বিভাগীয় প্রধান, শিশু সার্জারী চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল। আদিনা বানু বিশিষ্ট ব্যবসায়ী।

হোসেন জিল্লুর রহমান বলেন, বুধবার (১৭ জুন) সকাল ১০.৩০ মিনিটে চন্দনাইশ উপজেলার বরকল ইউনিয়নের আমরা হাসপাতাল সংলগ্ন জামে মসজিদের পাশে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে মরহুমাকে দাফন সম্পন্ন করা হয়েছে। তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *