ইতিহাস
পূর্বপুরুষরা ছয় থেকে সাত হাজার বছর আগে মাছ ধরা শুরু করেছিলেন। কিং চিউ ওয়েন এবং তাঁর পুত্ররাও লিংগায় মাছ ধরা উপভোগ করেছিলেন। ফ্যান লিও ওয়ারিং স্টেটস আমলে মাছ ধরা পছন্দ করতেন এবং প্রায়শই তিনি ইউ গোজিয়ান রাজা যে মাছ খাচ্ছিলেন তা সরবরাহ করতেন। ১৯৭০ সালে চীনের মূল ভূখণ্ডে সব স্তরে ফিশিং অ্যাসোসিয়েশন প্রতিষ্ঠিত হয়েছিল। ক্রমবর্ধমান মানুষের সংখ্যা, জলের দূষণ এবং অতিরিক্ত মাছ ধরা আরও জটিল আকার ধারণ করেছে। ফিশিং অ্যাসোসিয়েশন একটি জয়ের লক্ষ্য অর্জনের জন্য, জেলে প্রজননে আরও জেলেদের মাছ ধরতে সক্ষম করার জন্য জেলে এবং কৃষকদের সাথে ডকুমেন্ট সই করা শুরু করে। নব্বইয়ের দশকের গোড়ার দিকে, তাইওয়ান থেকে মাছ ধরা ঝুলানোর পদ্ধতি মূল ভূখণ্ডে জনপ্রিয় হয়ে ওঠে এবং সর্বত্র স্ট্যান্ডার্ড ফিশিং পুকুর নির্মিত হয়েছিল। বিংশ শতাব্দীর শেষের দিকে, উন্নত দেশগুলির অ্যাঙ্গেলাররা প্রকৃতির দিকে ফিরে তাকাতে এবং বন্য মাছ ধরার নতুন পর্যায়ে অনুপ্রেরণা জাগিয়ে তোলে, অন্যদিকে চীনা অ্যাঙ্গেলাররা নিবিড় ফিশ পুকুরকে পছন্দ করেছিল।

সরঞ্জাম

ফিশিং রডের যান্ত্রিক অংশের স্কিম্যাটিক ডায়াগ্রাম
সর্বাধিক প্রাথমিক ফিশিং গিয়ারের মধ্যে রয়েছে: ফিশিং রড, ফিশিং লাইন, ফিশিং হুক, শান্টুও (শেনজি নামেও পরিচিত), ছেলে (ফিশিং ফ্লোট নামেও পরিচিত) এবং টোপ। অন্য একটি সহায়ক ফিশিং ট্যাকলগুলির মধ্যে রয়েছে: মিস দড়ি, ফিশিং বক্স, রিল, গভীর নেট, ফিশের ঝুড়ি, ফিশিং ট্যাকল বাক্স, ফিশিং জামাকাপড়, ফিশিংয়ের জুতা ইত্যাদি|

ফিশিং রডগুলি সাধারণত হালকা এবং শক্তিশালী রড-আকারের উপকরণগুলি কাচের ফাইবার বা কার্বন ফাইবার দিয়ে তৈরি হয় এবং ফিশিং রড এবং টোপটি রেশমের সুতোর সাথে সংযুক্ত থাকে। সাধারণ ফিশিং টোপগুলি কেঁচো, চাল, চিংড়ি, উদ্ভিজ্জ পাতা, মাছি, ম্যাগগট ইত্যাদি হতে পারে আধুনিক সময়ে, গুঁড়ো টোপগুলি রয়েছে যা বিশেষত তৈরি হয় (বেশিরভাগ আধা-সমাপ্ত পণ্যগুলি স্ব-প্রস্তুত থাকে) বিক্রয়ের জন্য। টোপটি হুকের সাথে ঝুলানো হয় এবং বিভিন্ন টার্গেট ফিশের জন্য বিভিন্ন ফিশিং গ্রুপ কনফিগারেশন রয়েছে। আশেপাশের জলের পৃষ্ঠে কিছু টোপ ছিটিয়ে দেওয়া সাধারণত মাছের সংগ্রহের উপর আরও ভাল প্রভাব ফেলে।

মাছ ধরার গিয়ার, মাছ ধরার ছিপ, ফিশিং রড:
ফিশিং রডগুলির মধ্যে রয়েছে প্রচলিত বাঁশের রড, ফাইবারগ্লাস রড এবং তাদের উপাদানগুলি অনুসারে কার্বন রড। ফিশিংয়ের পদ্ধতির উপর নির্ভর করে এর মধ্যে রয়েছে: হাতের রড, রক রড এবং সামুদ্রিক রড (যা ছোঁড়া রড হিসাবেও পরিচিত)। ফিশিং বিভাগ অনুসারে, এর মধ্যে রয়েছে: ছোট ছোট নীচের রডগুলি প্রবাহ করুন, জাপানি ক্রুশিয়ান মেরু (হ্যানোই পোল হিসাবে পরিচিত), কার্প পোল, জিগাস ছোট পোলস।

ফিশ হুক:
ফিশ হুক হুক্স ফিশিংয়ের জন্য ব্যবহৃত হয়। এগুলি প্রধানত বিভক্ত: বার্বস, কোনও বার্বস এবং লোমশ হুক নেই।

মাছ ধরার জাল ফিশিং লাইন:
ফিশিং লাইনটি মাছ ধরার সময় ফিশিং রড এবং হুক বাঁধতে ব্যবহৃত লাইন। সিল্ক (প্রাচীন জাপানে), চুল (এডো আমলে জাপান), হর্সটেল (পশ্চিম ইউরোপ), দুটি শাঁস (ভূমধ্যসাগর), কোবওয়েব সিল্ক (হাওয়াই) ইতিহাসে ব্যবহৃত হয়েছে।), কিওংমা (দক্ষিণ-পূর্ব এশিয়া), নাইলন ফিশিং লাইন (আমেরিকা).

মাছ ভাসা ফিশিং ফ্লোট:
ফিশিং ফ্লোটস, যা বাতাস নামেও পরিচিত, মাছ ধরার সময় ফিশিং লাইনের সাথে সংযুক্ত ভাসমান বস্তু ব্যবহার করে।

টোপ:
ফিশিং টোপটি টোপ এবং টোপকে বিভক্ত করা হয় যা মাছ এবং ফিশিং আকর্ষণ করার জন্য ব্যবহৃত একটি আইটেম। ফিশিং টোপটি মাংসের টোপ, প্লেইন টোপ, কৃত্রিম টোপ এবং টোপ টোপগুলিতে বিভক্ত।

শেন জি:
শেনজি, শেন্টু বা প্লাম্ব নামেও পরিচিত, ফিশিং ফ্লোটগুলি সামঞ্জস্য করার একটি সরঞ্জাম।

রিল: রিলটি মূলত সমুদ্রের মেরু এবং শিলা পোলে ইনস্টল করা একটি রিল সরঞ্জাম।

সংযোজক সরঞ্জাম:
সংযোগকারী ডিভাইস হ’ল এক ধরণের সংযোগকারী বস্তু যা ফিশিং লাইন এবং ফিশিং রড, বাস এবং উপ-লাইনকে সংযুক্ত করে এবং সর্বাধিক ব্যবহৃত হয় সংযোগকারী রিং।

মাছ ধরা শিখুন:
মাছের দর্শন মানুষের দৃষ্টির মতো তত ভাল নয় এবং দূরত্ব এবং প্রস্থকে মানুষের দৃষ্টির সাথে তুলনা করা যায় না। মাছ মাছের চেয়ে পানির রঙ এবং সবুজ বর্ণের প্রতি বেশি সংবেদনশীল। কার্পের জন্য মাছ ধরার সময়, তারা উপকূলে উচ্চস্বরে শব্দ করতে পারে না কথা বলতে, হাসতে এবং ঘুরে বেড়াতে, মাছের খুব দুর্বল চিন্তা থাকে মাছের রঙ, জোয়ার স্রোত, প্রবাহের হার এবং জলের পরিমাণ, তাই তারা একই পুকুর, জলাশয় এবং হ্রদে উপস্থিত হয়, অতীতে মাছ ধরার ফসল বড় ছিল, আজ খুব সামান্য, সকালের ফসল বড়, বিকাল ছোট, সূর্যের দিন বড়, বৃষ্টির দিন কম is স্বাদুপানির মাছ ধরার মাছ চীনের প্রধান মাছ হ’ল স্থানীয় ক্রুশিয়ান কার্প, জাপানি ক্রুশিয়ান কার্প, আফ্রিকান ক্রুশিয়ান কার্প, কার্প, সুইমিং ফিশ, তেলাপিয়া, হলুদ কাঁটা মাছ (যাকে হলুদ হাঁস বলা হয়), হলুদ লেজযুক্ত, মরীচি, হারিং, গ্রাস কার্প, সিলভার কার্প, বিগহেড কার্প, তাইওয়ান সর্বাধিক প্রচলিত মাছ হ’ল স্থানীয় ক্রুশিয়ান কার্প, জাপানি ক্রুশিয়ান কার্প, উ গু গু ফিশ (তেলাপিয়া), শি জি জি এবং লাল বিড়াল (ঘন মাথাযুক্ত ঘোড়ার মুখ), ফাইটিং ফিশ, লুহান ফিশ, তেতো ফুল, ত্রিভুজ (তিনি), বাঁশের কৃমি কাঠ (নিকটবর্তী মাছ)।

Daily Silicon Edge

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *