সামাজিক দূরত্ব ও সরকারের বেঁধে দেওয়া স্বাস্থ্যবিধি না মানায় রবিবার থেকে নওগাঁর সকল বাজার, শপিংমলসহ সকল দোকানপাট ও ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা করেছে জেলা প্রশাসন। শনিবার রাতে নওগাঁ জেলা প্রশাসক হারুন-অর-রশীদ এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে এ ঘোষণা দেন।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১০ মে থেকে পবিত্র রমজান ও ঈদুল ফিতরকে সামনে রেখে দোকানপাট, ব্যবসাপ্রতিষ্ঠান ও অন্যান্য বাজার যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব নিশ্চিত করে সরকার কর্তৃক প্রদত্ত শর্তসমূহ পালন সাপেক্ষে খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু বিগত কয়েক দিনে বাজার ও শপিংমল সমূহ সরেজমিনে পরিদর্শনে প্রতীয়মান হয় যে বাজার ও ব্যবসাপ্রতিষ্ঠানে আগত ক্রেতারা ন্যূনতম ৯০ ভাগ সরকার প্রদত্ত বিষয়ে সম্পূর্ণ অবহেলা প্রদর্শন করেছেন। সেহেতু জনসাধারণ তথা নওগাঁ জেলাবাসীর স্বাস্থ্য সুরক্ষা ও মৃত্যুঝুঁকির কথা বিবেচনা করে করোনা সংক্রমণ প্রতিরোধে রবিবার থেকে সকল ধরনের দোকানপাট ও ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হলো। তবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যদির দোকান ও কাঁচাবাজার এবং ওষুধের দোকানসহ জরুরি পরিষেবা এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে বলে জানানো হয় গণবিজ্ঞপ্তিতে।

অপরদিকে রবিবার সকালে সরেজমিনে দেখা যায়, খোলা রয়েছে অধিকাংশ শপিংমলগুলো। প্রায় সব দোকানদার দোকানের এক ঝাঁপ খুলে দেদারসে বেচাকেনা চালিয়ে যাচ্ছে। এ ছাড়াও জমজমাট বেচাকেনায় রয়েছে রাস্তার পাশের ফুটপাতের দোকানগুলো। দোকানপাট বন্ধের ঘোষণা থাকলেও যানবাহনের কারণে শহরে তীব্র জানজটের সৃষ্টি হয় ঘণ্টার পর ঘণ্টা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *